সন্তানদের বিরুদ্ধে অভিযোগ নেই সেই ভিখারি মায়ের

বরিশাল শেরেবাংলা চিকিৎসা মহাবিদ্যালয় (শেবাচিম) হাসপাতালের চতুর্থ তলায় অর্থোপেডিক বিভাগের ৪০৩ নম্বর কক্ষে বি-১৩ নম্বর বেডে চিকিৎসাধীন বৃদ্ধা মা মনোয়ারা বেগম (৭০)।
পুলিশ অফিসার তিন পুত্র ও শিক্ষিকা মেয়ের অবহেলায় ভিক্ষার পথ বেঁছে নিয়েছিলেন মা মনোয়ারা।
এনিয়ে বিভিন্ন দৈনিকে সংবাদ প্রকাশের পর দেশজুড়ে ব্যাপক তোলপাড় শুরু হলেও বৃদ্ধা মা মনোয়ারা বেগম সোজাসাফটা জানিয়ে দিয়েছেন, তার সব সন্তানরাই ভালো। কোন সন্তানের প্রতি তার কোনো অভিযোগ নেই।
সূত্রমতে, বৃদ্ধা মনোয়ারা বেগমের ভিক্ষাবৃত্তির বিষয়টি খতিয়ে দেখতে তিন সদস্যের কমিটি গঠন করেছেন পুলিশের বরিশাল রেঞ্জের ডিআইজি মোঃ শফিকুল ইসলাম বিপিএম। ওই কমিটিকে আগামী তিন কার্যদিবসের মধ্যে প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।
বরিশাল রেঞ্জ ডিআইজি মোঃ শফিকুল ইসলাম জানান, বৃদ্ধা মা মনোয়ারা বেগমের ছেলেদের মুখ থেকে পুরো বিষয়টি শুনে পারিবারিক দ্বন্ধের আলামত পাওয়া গেছে।
মূলত পৈত্রিক একটি সম্পত্তি নিয়ে তাদের মধ্যে বিরোধ চলছে। ওই বিরোধের জেরধরে মা মনোয়ারাকে অবহেলা করা হয়েছে। বর্তমানে মা মনোয়ারা বেগমের দায়িত্ব নিতে তিন পুলিশ সন্তানসহ পাঁচজনই প্রস্তুত রয়েছেন এবং তারা সবাই অনুতপ্ত।
ডিআইজি আরও জানান, এক্ষেত্রে তাদের একটি শর্তজুড়ে দেয়া হয়েছে, তিনি (মনোয়ারা) যার কাছে যাবেন সেই ছেলেই তাকে দেখভাল করবেন। এছাড়া বাকি ছেলেরাও তার নিয়মিত খোঁজখবর রাখবেন।
পুরো বিষয়টি তদারকির জন্য জেলা পুলিশ সুপারকে নির্দেশনা দেয়া হয়েছে বলেও উল্লেখ করেন ডিআইজি।
সূত্রমতে, বাবুগঞ্জ উপজেলার ক্ষুদ্রকাঠী গ্রামের আইউব আলী মারা যাওয়ার পর তার ছেলে ও মেয়েদের অবহেলার কারণে একমুঠো ভাতের জন্য ভিক্ষায় নামতে বাধ্য হয়েছিলেন আইউব আলীর বৃদ্ধা স্ত্রী মনোয়ারা বেগম। কয়েক মাস আগে ভিক্ষা করতে গিয়ে পা পিছলে পরে তার কোমরের হাড় ভেঙে যায়। এরপর থেকেই তিনি বিনাচিকিৎসায় শষ্যাশায়ী ছিলেন।
গণমাধ্যমের কল্যানে বিষয়টি জানতে পেরে তাৎক্ষনিক বৃদ্ধা মনোয়ারা বেগমের উন্নত চিকিৎসার পাশাপাশি বৃদ্ধা মায়ের প্রতি অবহেলার কারণে পুলিশ অফিসার তিন পুত্র ও শিক্ষিকা মেয়ের বিরুদ্ধে ব্যবস্থা নিতে স্বরাষ্ট্র মন্ত্রণালয়, বরিশাল জেলা প্রশাসক, ডিআইজি, পুলিশ সুপার ও ইউএনওর তৎপরতা বেড়ে যায়।
বরিশাল শেবাচিম হাসপাতালে ভর্তি করা হয় অসুস্থ্য মনোয়ারা বেগমকে। এরপর থেকেই বিষয়টি নিয়ে পুলিশ বিভাগ থেকে শুরু করে সারাদেশে ব্যাপক তোলপাড় শুরু হয়।
Share on Google Plus

About বাংলা খবর

    Blogger Comment
    Facebook Comment

0 comments:

Post a Comment