লন্ডন ব্রিজে পথচারীদের গোলাপ বিতরণ মুসলিমদের

ম্যাঞ্চেস্টার এরিনা ও লন্ডন ব্রিজে সন্ত্রাসী হানার পর ইংল্যান্ড জুড়ে এখন মুসলিমদের হেনস্তা হওয়ার ঘটনা উদ্বেগজনকভাবে বাড়ছে। রোববারই প্রকাশ্য রাস্তায় এক মুসলিম নারীকে ধাক্কা মেরে ফেলে দিয়ে, তার হিজাব খুলে নেয়ার ঘটনা প্রকাশ্য এসেছে। কিন্তু মুসলিম মাত্রই যে সন্ত্রাসবাদী নন, তারাও যে শান্তি চান, তারই প্রমাণ রাখলেন লন্ডন বসবাসকারী একদল মুসলিম তরুণ-তরুণী। লন্ডন ব্রিজে পথচলতি মানুষ ও পর্যটকদের ভালোবাসার প্রতীক গোলাপ বিতরণ করলেন তারা।
গত মাসে ম্যাঞ্চেস্টার এরিনায় মার্কিন পপ তারকা আরিয়ানা গ্রান্দের কনসার্টে আত্মঘাতী হামলা হয়। প্রাণ হারান ২২। এরপরই চলতি মাসের গোড়ায় সন্ত্রাসী হামলা হয় লন্ডন ব্রিজে। প্রথমে পথচারীদের ধাক্কা মারে একটি ভ্যান। তারপর ভ্যান থেকে নেমে তিন সন্ত্রাসী বিস্ফোরক বোঝাই জ্যাকেট পরে এলোপাথাড়ি ছুরির আঘাত করতে থাকে পথচারীদের। ঘটনায় মৃত্যু হয় ৭ জন নিরীহ পথচারীর। আহত হন ৪৮ জন। জানা গেছে, এই ঘটনার দায় স্বীকার করেছে ইসলামিক গোষ্ঠী আইএস। এবার সেই লন্ডন ব্রিজে দাঁড়িয়েই ভালোবাসা ও সৌভ্রাতৃত্বের বার্তা দিলেন এক লন্ডনের বসবাসকারী একদল মুসলিম তরুণ-তরুণী। পথচারী ও পর্যটকদের হাতে ৩০ হাজার গোলাপ তুলে দিলেন তারা।
এই অভিনব অনুষ্ঠানের অন্যতম উদ্যোক্তা জাকিয়া বাসুই বলেন, ’লন্ডন ব্রিজে সন্ত্রাসী হানায় আক্রান্তদের পাশে থাকার বার্তা দিতেই এই উদ্যোগ নেয়া হয়েছে। আমরা চাই, ভবিষ্যতে শুধু লন্ডন ব্রিজ-ই নয়, দেশের কোথাও যেন এইরকম ঘটনা আর না ঘটে।’ মুসলিমদের এই অভিনব উদ্যোগকে স্বাগত জানিয়েছেন আম লন্ডববাসীও। গোলাপ হাতে নিয়ে একেবারে আবেগপ্রবণও হয়ে পড়েন কেউ কেউ।
Share on Google Plus

About Unknown

    Blogger Comment
    Facebook Comment

0 comments:

Post a Comment