পাহাড়ে বিপর্যয়: রাঙ্গামাটিতে আরও দুই লাশ উদ্ধার

টানা বর্ষণে পাহাড় ধস ও পাহাড়ি ঢলে বিপর্যস্ত রাঙ্গামাটিতে আরও দুইজনের লাশ উদ্ধার করা হয়েছে। এ নিয়ে জেলায় ১১০ জনের লাশ উদ্ধার করা হলো। আর পাঁচ জেলায় নিহতের সংখ্যা দাঁড়াল ১৫৭ জনে। উদ্ধার অভিযানে অংশ নেওয়া ফায়ার সার্ভিস ও সেনাবাহিনীর সদস্যরা আজ শুক্রবার সকালে ওই দুইজনের লাশটি উদ্ধার করেন।
ফায়ার সার্ভিসের উপ সহকারী পরিচালক জসিম উদ্দিন জানান, ফায়ার সার্ভিসের ৫টি ইউনিট আজ শুক্রবার উদ্ধার কাজে অংশ নিচ্ছে। এসময় রাঙ্গামাটি সদর উপজেলার পশ্চিম মুসলিম পাড়া থেকে মজিবুর রহমান (১২) নামে এক শিশুর লাশ উদ্ধার করা হয়েছে। অপরদিকে সকাল সাড়ে দশটায় কাপ্তাই লেক এলাকা থেকে অজ্ঞাত এক ব্যক্তির লাশ উদ্ধার করা হয়েছে।
এর আগে গতকাল বৃহস্পতিবার পর্যন্ত রাঙ্গামাটিতে পাহাড়ধসের ঘটনায় নিখোঁজ সেনাসদস্যসহ ১০৮ জনের লাশ উদ্ধার করা হয়। এখনো বিভিন্ন স্থানে অনেকে মাটিচাপা পড়ে থাকতে পারেন বলে ধারণা করা হচ্ছে।
অতিবৃষ্টিতে পাহাড় ধস, পাহাড়ি ঢলের পানিতে ডুবে ও গাছপালা ভেঙে পড়ে পাঁচ জেলায় বৃহস্পতিবার দুপুর পর্যন্ত ১৫৫ জনের লাশ উদ্ধার করা হয়। এর মধ্যে কেবল রাঙ্গামাটিতেই প্রাকৃতিক এই দুর্যোগ কেড়ে নিয়েছে ১০৮ জনের প্রাণ। এ ছাড়া চট্টগ্রামে ৩৭ জন, বান্দরবানে ৭ জন, খাগড়াছড়িতে দুজন ও কক্সবাজারে দুজনের প্রাণহানি হয়েছে।
Share on Google Plus

About বাংলা খবর

    Blogger Comment
    Facebook Comment

0 comments:

Post a Comment