রাঙামাটি, বান্দরবান, চট্টগ্রামে পাহাড় ধসে নিহত ৮০

গত কয়েক দিনের টানা বর্ষণে পার্বত্য জেলা রাঙামাটি, বান্দরবান ও চট্টগ্রামে পাহাড় ধসে ৮০ জন নিহত হয়েছেন।
এর মধ্যে রাঙামাটিতে সেনা কর্মকর্তাসহ ৪৭ জন, বান্দরবানে ৬ জন এবং চট্টগ্রামে ২৭ জন মারা গেছেন। মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। কারণ এখনও মাটির নিচে অনেকের লাশ চাপা পড়ে আছে।
সোমবার মধ্য রাত থেকে আজ মঙ্গলবার পর্যন্ত প্রাণহানির এ ঘটনা ঘটেছে। বাংলাদেশ সংবাদ সংস্থা (বাসস) -এর জেলা প্রতিনিধিদের পাঠানো খবর থেকে এই তথ্য পাওয়া গেছে।
রাঙামাটি শহর ও বিভিন্ন উপজেলায় প্রবল বর্ষণের ফলে পাহাড় ধসে কমপক্ষে ৪৭ জন নিহত হয়েছে। জেলা প্রশাসক মোহাম্মদ মানজুরুল মান্নান বাসাসকে এই তথ্য নিশ্চত করে জানান, রাঙামাটি সদরে দুই সেনা কর্মকর্তা ও দুই সেনা সদস্যসহ ২০ জন, কাপ্তাইয়ে ১৩ জন ও কাউখালীতে ১২ জন, বিলাইছড়িতে ২ জন নিহত হওয়ার খবর পাওয়া গেছে। রাঙামাটি সদর হাসপাতালে আহত ৫৬ জন ভর্তি রয়েছেন।
বাসস এর চট্টগ্রাম অফিস জানায়, পাহাড় ধসে চট্টগ্রাম জেলার বিভিন্ন স্থানে মোট ২৭ জন নিহত হয়েছে। আর মঙ্গলবার ভোরে চট্টগ্রামের চন্দনাইশ ও রাঙ্গুনিয়া উপজেলায় পাহাড় ধসে এক শিশুসহ ২৭ জন নিহত হয়। এখনও নিখোঁজ রয়েছে একজন। এর মধ্য রাঙ্গুনিয়েতেই নিহত হয়, ১৯ জন।
বান্দরবান থেকে বাসস সংবাদদাতা জানান, টানা বর্ষণে বান্দরবানের কালাঘাটা এলাকায় তিনটি স্থানে পাহাড় ধসে পড়েছে। এতে তিন শিশুসহ ৬ জন প্রাণ হারিয়েছে। নিখোঁজ রয়েছে আরও ২ জন। এ ঘটনায় আহত হয়েছে কমপক্ষে ১৫ জন।
সূত্র : বাসস
Share on Google Plus

About Unknown

    Blogger Comment
    Facebook Comment

0 comments:

Post a Comment