১৪০ কোটি মানুষের বন্ধন: মোদি



বাংলাদেশ-ভারত সম্পর্ককে শুধু দুই সরকারের সম্পর্ক নয় বরং দু’দেশের ১৪০ কোটি মানুষের বন্ধন হিসেবে আখ্যা দিয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। তিনি বলেন, ভারত ও বাংলাদেশের মধ্যকার সম্পর্ক শুধু সরকার বা ক্ষমতাসীনদের ওপর ভিত্তি করে নয় বরং দুই দেশ একতাবদ্ধ কারণ দু’দেশের ১৪০ কোটি মানুষ সুখে-দুঃখে একতাবদ্ধ।’
প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভারত সফরের ২য় দিনে দিল্লির মানেকশ কেন্দ্রে আয়োজন করা হয় বাংলাদেশের স্বাধীনতযুদ্ধে নিহতদের প্রতি সম্মাননা অনুষ্ঠান। সেখানে বক্তব্য দেয়ার সময় এসব কথা বলেন মোদি। তিনি বলেন, ‘আজ বিশেষ একটি দিন। আজ ভারত ও বাংলাদেশের শহীদদের স্মৃতিচারণ করার দিন।’ মোদি আরও বলেন, ভারত ও বাংলাদেশের জন্য তিনি অভিন্ন স্বপ্ন ধারণ করেন। সন্ত্রাসবাদ নিয়ে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকারের জিরো টলারেন্স নীতির প্রশংসা করেন। প্রধানমন্ত্রীর এই নীতি সবার জন্য অনুপ্রেরণা বলে আখ্যা দেন মোদি।    
ভারতীয় প্রধানমন্ত্রী তার বক্তব্যে আরও বলেন, ভারত প্রতিবেশীদের সঙ্গে একসঙ্গে উন্নয়নে বিশ্বাস করে। বক্তব্যের শেষে তিনি বলেন, ‘বন্ধু হিসেবে ভারত বাংলাদেশের যা কিছু প্রয়োজন তা-ই দেবে। ভারতের জন্য আমি যে স্বপ্ন দেখি, বাংলাদেশের জন্যও একই স্বপ্ন দেখি। জয় হিন্দ, জয় বাংলা!’।
Share on Google Plus

About Nejam Kutubi

    Blogger Comment
    Facebook Comment

0 comments:

Post a Comment