রাশিয়ার সেন্ট পিটার্সবার্গে বিস্ফোরণ, কমপক্ষে ১০ জন নিহত

রাশিয়ার সেন্ট পিটার্সবার্গ শহরে একাধিক পাতালরেল স্টেশনে বিস্ফোরণে কমপক্ষে ১০ জন নিহত হয়েছে। রাশিয়ার গণমাধ্যমের প্রতিবেদনে বরাতে এ খবর দিয়েছে বিবিসি। বার্তাসংস্থার প্রতিবেদনে বলা হয়, শহরের মধ্যভাগে অবস্থিত সেনায়া প্লোসচাদ ও পাশের টেকনোলোজিচেস্কি ইন্সটিটুট স্টেশনে বিস্ফোরণ ঘটেছে। সামাজিক যোগাযোগ মাধ্যমে সেনায়া স্টেশনের ধ্বংসস্তূপের ছবি প্রকাশিত হয়েছে। স্টেশনের দরজা বিস্ফোরণে উড়ে গেছে। পাশে ছড়িয়ে ছিটিয়ে পড়ে আছে হতাহত মানুষ।
রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন বলেছেন, সন্ত্রাসবাদ সহ সব ধরণের সম্ভাব্য কারণ তদন্ত করে দেখা হচ্ছে। ইন্টারফ্যাক্স ও আরআইএ বার্তাসংস্থা বলছে, আহত হয়েছে কমপক্ষে ৫০ জন। ইন্টারফ্যাক্স বলেছে, অন্তত একটি বিস্ফোরণের ক্ষেত্রে শ্রাপনেল সম্বলিত কোন ডিভাইসই মূল কারণ হতে পারে।
সোমবার প্রেসিডেন্ট পুতিন সেন্ট পিটার্সবার্গে ছিলেন। কিন্তু বর্তমানে এ শহরে নেই তিনি। প্রেসিডেন্ট বলেছেন, ‘আমি ইতিমধ্যে আমাদের বিশেষ সংস্থার প্রধানের সঙ্গে কথা বলেছি। তারা বিস্ফোরণের কারণ স¤পর্কে নিশ্চিত হতে কাজ করছে।’ মস্কোর রেল কর্মকর্তারা বলেন, এই বিস্ফোরণের ফলে বাড়তি নিরাপত্তা ব্যবস্থা যোগ হচ্ছে।
Share on Google Plus

About বাংলা খবর

    Blogger Comment
    Facebook Comment

0 comments:

Post a Comment