হেলথকেয়ার বিল পাসে ব্যর্থ ট্রাম্প, দুষলেন ডেমোক্রেটদের

কংগ্রেসে হেলথকেয়ার বিল প্রত্যাহার করে নিতে বাধ্য হলেন মার্কিন প্রেসিডেন্ট ডনাল্ড ট্রাম্প। তার নিজ দল রিপাবলিকান দলের উল্লেখযোগ্য সংখ্যক আইনপ্রণেতা এর বিরুদ্ধে ভোট দেন। ফলে ওবামাকেয়ার বাতিল করে নতুন হেলথকেয়ার বিল আনার চেষ্টায় বড় ধরণের ধাক্কা খেলেন ট্রাম্প। আর এজন্য তিনি দুষছেন ডেমোক্রেটদের। এ খবর দিয়েছে বিবিসি। খবরে বলা হয়, কংগ্রেসের উভয় কক্ষে ট্রাম্পের রিপাবলিকান পার্টির নিয়ন্ত্রণ। তারপরও প্রয়োজনীয় সংখ্যক ভোট না পাওয়ায় শুক্রবার বিলটি প্রত্যাহার করে নেয়া হয়েছে। ওয়াশিংটন পোস্টকে ট্রাম্প বলেন, ‘আমরা ডেমোক্রেটদের একটা ভোটও পাই নি। আর আমাদের ভোটও কিছু কম ছিল.. কাজেই আমরা এটা প্রত্যাহার করে নিয়েছি।’
শেষ মুহুর্তে এসে বিলটি প্রত্যাহার করে নেয়ায় প্রেসিডেন্ট্র ট্রাম্পের জন্য বিরাট ধাক্কা বলে বিবেচনা করা হচ্ছে। প্রসঙ্গত, ওবামাকেয়ার নামে পরিচিত বর্তমান স্বাস্থ্যসেবা কার্যক্রম বাতিল করাটা ট্রাম্পের নির্বাচনী প্রতিশ্রুতিগুলোর মধ্যে ছিল অন্যতম।
বিভিন্ন রিপোর্টে বলা হচ্ছে ২৮ থেকে ৩৫ জনের মতো রিপাবলিকান প্রেসিডেন্ট ট্রাম্পের আমেরিকান হেলথ কেয়ার অ্যাক্ট (এএইচসিএ) খসড়ার বিরুদ্ধে ভোট দিয়েছে।
Share on Google Plus

About বাংলা খবর

    Blogger Comment
    Facebook Comment

0 comments:

Post a Comment