মাহমুদুল্লাহর হার না-মানা লড়াই

মাহমুদুল্লাহ নিজে হার না-মানা লড়াই চালালেন। জয়ের দ্বারপ্রান্তেও নিয়ে গিয়েছিলেন দলকে। কিন্তু জয় উপহার দিতে পারেননি। বাংলাদেশ হেরে গেল ২ রানে। আর মাহমুদুল্লাহ নিজে ৭১ রানে অপরাজিত থাকলেন।
শেষ ৬ বলে জয়ের জন্য বাংলাদেশের প্রয়োজন ছিল ১৩ রানের। কিন্তু ৯ রান করতে সক্ষম হয়। শেষ দুই বলে দরকার ছিল ৮ রান। এ সময় মাহমুদুল্লাহ বাউন্ডারি হাঁকিয়ে জয়ের সম্ভাবনা বাড়িয়ে তোলেন। শেষ বলে দরকার ছিল ৪ রানের। কিন্তু তিনি মাত্র ১ রান করেন। ফলে বাংলাদেশ হেরে যায় ২ রানে।
তবে মাশরাফি ৩৫ বলে ৫৮ রান করে জয়ের সম্ভাবনা সৃষ্টি করে যান। তিনি আউট হয়ে গেছেন।
এর আগে মোসাদ্দেক হোসেন সম্ভাবনা সৃষ্টি করেছিলেন। কিন্তু অর্ধ শতকের পর তিনি বিদায় নিয়েছেন। মোসাদ্দেক ৫০ বলে করেছিলেন ৫৩ রান।
এরও আগে ভালোভাবেই দিচ্ছিলেন সাব্বির রহমান আর সৌম্য সরকার। দলীয় স্কোর ১০০ ছাড়িয়ে নিয়ে গিয়েছিলেন তারা। কিন্তু দুজনই কাছাকাছি সময়ে বিদায় নিয়েছেন।
সাব্বির রহমান ৬৩ বলে ৯টি চার আর ১টি ছক্কার সাহায্যে ৭২ রান করেছিলেন। আর সৌম্য করেছিলেন ৪৩ বলে করেছেন ৪৭ রান।
সাব্বির আর সৌম্য ১১৬ রানের পার্টনারশিপ গড়েছিলেন।
ইমরুল কায়েস একেবারে প্রথম বলেই ০ রানে বিদায় নিয়েছিলেন। এছাড়া মুশফিক ২০ রান করেন।
এর আগে কলম্বো ক্রিকেট ক্লাব গ্রাউন্ডের এই ম্যাচে প্রথমে ব্যাট করতে নেমে শ্রীলঙ্কা বোর্ড প্রেসিডেন্ট একাদশ ৩৫৪ রানের বিশাল স্কোর গড়ে।
শ্রীলঙ্কার বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে মাঠে নামার আগে নিজেদের ঝালিয়ে নিতে শ্রীলঙ্কা প্রেসিডেন্ট একাদশের বিপক্ষে প্রস্তুতি ম্যাচে টস জিতে বোলিং করতে নেমে শুরুটা ভালোই করে ছিল বাংলাদেশ। শুরুতেই দিলশান মুনাবীরাকে এলবিডাব্লিউ করে ফেরান তাসকিন। সাজঘরে ফেরার আগে ২১ বলে ৩ চার ও ১ ছক্কায় ২৪ রান করেন মুনাবিরা।
তবে দ্বিতীয় উইকেটে বিরাকোডিকে সঙ্গে নিয়ে শতরানের জুটি গড়েন কুশল পেরেরা। দলকে নিয়ে যাচ্ছিলেন বড় সংগ্রহের দিকে। অবশেষে বোলিংয়ে এসে জুটি ভাঙলেন সাইফউদ্দিন। অর্ধশত করা বিরাকোডিকে রুবেল হোসেনের তালুবন্দি করে সাজঘরে ফেরান টাইগার এই তারকা। আউট হওয়ার আগে তার বাট থেকে আসে ৬৭ রান।
বিরাকোডির বিদায়ের পর ব্যক্তিগত ৬৪ রান করে স্বেচ্ছায় অবসরে যান পেরেরা। এরপর সিরিবর্ধনকে সাজঘরে ফেরান সানজামুল। আউট হওয়ার আগে ৩২ রান আসে এই ব্যাটসম্যানের ব্যাট থেকে। শেষ দিকে ধনঞ্জয় ডি সিলভা ও পেরেরা দ্রুত রান তুললে প্রেসিডেন্ট একাদশ ৩৫৪ রানের সংগ্রহ পায় স্বাগতিকরা।
কলম্বো ক্রিকেট ক্লাব মাঠে অনুষ্ঠিতব্য এই প্রস্তুতি ম্যাচটিতে বিশ্রাম দেয়া হয়েছে বাংলাদেশ দলের চার তারকা তামিম ইকবাল, সাকিব আল হাসান, মোস্তাফিজুর রহমান এবং শুভাশিস রায়কে।
সংক্ষিপ্ত স্কোর
শ্রীলঙ্কা প্রেসিডেন্ট : ৩৫৪/৭ (৫০)
বাংলাদেশ : ৩৫২/৮ (৫০)।
Share on Google Plus

About Sadia Afroza

    Blogger Comment
    Facebook Comment

0 comments:

Post a Comment